বউ তত্ত্ব
- জিসান আহমেদ - হর্ষ-বিষাদ ০৫-০৫-২০২৪

নিজের বোন কালো হলেও দেখতে চাঁদের পরী,
নিজের বউ দুধের মতো শুভ্র না হলে পেত্নী বুড়ি।
নিজের মেয়ে কালো হলেও সোনায় সোহাগা,
নিজের ছেলের বউ শ্যামলা হলে জাত গেল গা।
পাশের ঘরের মন্টুর বউ শ্যামলা হলেও অনেক ঢক,
নিজের ছেলের বউ কালো হলে অালকাতরার ত্বক।
নিজের ছেলের বউ হাফেজা না হলে বংশের মুখে কালি,
নিজের ছেলে সূরা ফাতেহা না পারলেও শের অালী।
নিজের ছেলের বউয়ের মাথায় কাপড় না থাকলে পর্দার খেলাপ,
নিজের ছেলে পরনারীর নিতম্ব মাপলে চোখে পড়ে গেলাপ।



[প্রথম প্রকাশঃ ২৩ শে ডিসেম্বর, ২০১৬ খ্রিঃ]

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

BORNOHEN
০৩-০১-২০১৭ ১৬:৫৩ মিঃ

অপ্রিয় সত্য।

46873941
০৩-০১-২০১৭ ১৬:৩৬ মিঃ

বাস্তব।